সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ৪ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলাদেশের আক্ষেপ ক্যাচ মিসের, লঙ্কানদের সেঞ্চুরির

ডেইলি সিলেট ডেস্ক ::

চট্টগ্রাম টেস্টে প্রথমদিন শেষে ৪ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কার। তিন সেশনেই আধিপত্য বিস্তার করে খেলা ধনাঞ্জয়া ডি সিলভার দল ছুটছে বড় সংগ্রহের পথে। চট্টগ্রামের উইকেটে বোলারদের জন্য কিছু নেই। উইকেট পুরোদস্তুর ব্যাটিং সহায়ক, টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিতে ভূল করেননি লঙ্কান অধিনায়ক।

শুরুতে পিচ থেকে দারুণ সুইং আদায় করে নিয়েছেন খালেদ আহমেদ ও হাসান মাহমুদ। ইনিংসের ষষ্ঠ ওভারেই টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেটটি পেতে পারতেন হাসান। স্লিপে তার বলে মাদুশকার ক্যাচ ফেলেন মাহমুদুল হাসান জয়। প্রথম সেশনে অভিষিক্ত হাসান ছিলেন বাংলাদেশের সেরা বোলার। সবচেয়ে বেশি সুযোগও সৃষ্টি করেছিলেন ডানহাতি এ পেসার।

লাঞ্চের আগেই দুই উইকেট পেয়ে যেতে পারতেন হাসান। তার শট বলে হুক করতে গিয়ে ফাইন লেগে করুণারত্নে ক্যাচ তুলেছিলেন কিন্তু সাকিব আল হাসান বাউন্ডারি লাইন থেকে দূরে থাকায় ড্রাইভ দিয়েও ক্যাচ নিতে পারেননি, হয়েছে ছক্কা। এছাড়া এদিন রান আউটও মিস করেছে বাংলাদেশ। অবশ্য রান আউট করেই মাদুশকাকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন হাসান। তার আগে ১০৫ বলে ৫৭ রানের ইনিংস খেলেছেন লঙ্কান ওপেনার।

মাদুশকা ফেরার পর টেস্ট ক্যারিয়ারের ৩৭তম ফিফটি ঠিকই তুলে নিয়েছেন করুণারত্নে। ব্যাটিং সহায়ক উইকেটে বাংলাদেশের বোলারদের খুব একটা পাত্তা দিচ্ছেন না তিনি। সেঞ্চুরির দিকেই ছুটছিলেন করুণারত্নে। কিন্তু টানা ভাল জায়গায় বল করে যাওয়ার পুরস্কার পেয়েছেন হাসান। তার অফ স্ট্যাম্পের বাইরের বলে স্ট্যাম্পে ডেকে এনে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। তার আগে করেছেন ৮৬ রান।

তিনে আসা কুশল মেন্ডিসও করছেন সাবলীল ব্যাটিং। ৮৭ বলে ফিফটি তুলে নিয়েছেন তিনি। বাংলাদেশি বোলারদের বাজে বল পেলেই বাউন্ডারি মেরেছেন ডানহাতি এ ব্যাটার। টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরির দিকেই ছুটছিলেন কুশল। তবে সাকিবের বলে স্লিপে মিরাজ দুর্দান্ত ক্যাচ নিলে তা আর হয়নি। প্যাভিলিয়নে ফেরার আগে ১৫০ বলে করেছেন ৯৩ রান।

অ্যাঞ্জেলো ম্যাথিউসও শুরুটা পেয়েছিলেন ভাল। তবে বড় ইনিংস খেলতে পারেননি ডানহাতি এ ব্যাটার। হাসানের তৃতীয় স্লিপে মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৭১ বলে করেছেন ২৩ রান।

দিনের বাকিটা সময় ধনাঞ্জয়া ডি সিলভা ও দিনেশ চান্দিমাল মিলে কাটিয়ে দিয়েছেন। লঙ্কান অধিনায়ক অপরাজিত ছিলেন ১৫ রানে, চান্দিমালের সংগ্রহ অপরাজিত ৩৪ রান।

বাংলাদেশের হয়ে ২টি উইকেট শিকার করেছেন হাসান মাহমুদ। ১টি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: